• রবিবার, ০৫ মে ২০২৪, ০২:৫৬ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জ জেলা চেম্বারের ৩৫তম বার্ষিক সাধারণ সভা ভৈরব রেলওয়ে স্টেশন এলাকায় ট্রেন যাত্রী ও পথচারীদের খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ চলমান তাপপ্রবাহে মারা যাচ্ছে খামারের মুরগি স্টুডিওর আড়ালে ছিল ইয়াবা ব্যবসা, মাদকসহ কারবারি আটক ভৈরব উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীকে স্বেচ্ছাসেবকলীগের পূর্ণসমর্থন হোসেনপুরে শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষক নাজমুল হক করিমগঞ্জ উপজেলা নির্বাচনে ১৭ জনের মনোনয়ন দাখিল হোসেনপুরে ৩টি বৈদ্যুতিক টান্সমিটার চুরি নিকলী উপজেলা পরিষদ নির্বাচনে লড়বেন জনি (মোটরসাইকেল) ও মোকাররম (আনারস) প্রতীকে ভৈরবে মানবতার কল্যাণে সংগঠনের পক্ষ থেকে খাবার পানি ও শরবত বিতরণ

কুলিয়ারচর পৌরসভা নির্বাচনে মেয়র পদে আ. লীগ থেকে নৌকার মনোনয়ন প্রত্যাশী হাবিবুল্লাহ কামাল

কুলিয়ারচর পৌরসভা নির্বাচনে
মেয়র পদে আ. লীগ থেকে নৌকার
মনোনয়ন প্রত্যাশী হাবিবুল্লাহ কামাল

# মুহাম্মদ কাইসার হামিদ :-

নির্বাচন কমিশন কর্তৃক তফসিল ঘোষণা অনুযায়ী আগামী ২০২১ সালের ১৬ জানুয়ারি ২য় ধাপে অনুষ্ঠিত হবে কিশোরগঞ্জের কুলিয়ারচর পৌরসভা নির্বাচন। এ নির্বাচনকে ঘিরে পৌর এলাকার প্রার্থীরা মাঠে নেমে প্রচার প্রচারণা চালিয়ে বেড়াচ্ছে।
তফসিল ঘোষণার আগে মেয়র পদে বড় দুই দল আওয়ামী লীগ ও বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী কারোর নাম শোনা না গেলেও তফসিল ঘোষণার সাথে সাথে এখন অনেকের নাম আলোচনায় আসছে। তবে কাউন্সিলর ও সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে অর্ধশত প্রার্থী তফসিল ঘোষণার আগ থেকেই মাঠ চষে বেড়াচ্ছে।
৩ ডিসেম্বর বৃহস্পতিবার আওয়ামী লীগ থেকে নৌকার মাঝি হওয়ার ইচ্ছা পোষণ করে মনোনয়ন পাওয়ার জন্য দৌঁড় ঝাঁপ শুরু করে দিয়েছেন ৯০ এর গণআন্দোলনের তুখোর ছাত্র নেতা হাবিবুল্লাহ কামাল।
জানা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শের সৈনিক হাবিবুল্লাহ কামাল ১৯৯১ সন থেকে একটানা তিন বৎসর সফলতার সহিত কুলিয়ারচর ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৯৩ সনে ছাত্র সংসদের জিএস প্রার্থী হয়ে ছিলেন। ১৯৯৬ সনে ইকবাল-এমরান-সোহাগ ছাত্র পরিষদকে বিপুল ভোটে বিজয়ী করতে পেছনে ছিল তার ব্যাপক ভূমিকা। তারপর যুবলীগ, এরপর ২০১৫ সনে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন, বর্তমানে কুলিয়ারচর ছাত্রকল্যাণ পরিষদ এর পৃষ্ঠপোষক ও কুলিয়ারচর প্রবাসী ফ্রেন্ডস ফোরাম এর প্রধান উপদেষ্ঠা হিসেবে রয়েছেন।
মরণঘাতি কোভিড-১৯ করোনা মোকাবেলায় কুলিয়ারচর উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন কর্মকাণ্ডে ব্যক্তিগতভাবে তিনি অনেক ভূমিকা রাখেন। এসব ভূমিকার মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নির্দেশনা অনুযায়ী উপজেলা ছাত্রলীগ নেতাদের নিয়ে বিভিন্ন ইউনিয়নে ঘুরে ঘুরে স্বেচ্ছায় দরিদ্র অসহায় কৃষকদের পাকা ধান ক্ষেত কেটে ঘরে তুলে দিয়েছিলেন। উপজেলার বিভিন্ন মসজিদ মাদ্রাসায় নিজস্ব অর্থায়নে সাবানের কেস ও সাবান বিতরণ করেছিলেন। এছাড়া তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপন উপলক্ষে উপজেলার মেধাবী শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষের মাঝে প্রায় ৩ হাজারেরও বেশি “বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী” বই বিনামূল্যে বিতরণ করেছেন। এখনো বিভিন্ন দিবসগুলোতে এ বই বিতরণ অব্যাহত রয়েছে। তিনি রাজনীতির পাশাপাশি সমাজের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের সাথে জড়িত রয়েছেন। তিনি নিজস্ব ও বিদেশী অর্থায়নে এ উপজেলার বিভিন্ন স্থানে একাধিক মসজিদ নির্মাণ, অসহায় দরিদ্রদের মাঝে ঘর ও টিউবওয়েল বিতরণসহ অন্যান্য উন্নয়নমূলক কাজে অংশগ্রহণ করে এলাকায় ব্যাপক সুনাম অর্জন করেছেন। শুধু তিনিই নয়, তার পুরো পরিবারও আওয়ামী লীগের পরিবার হিসেবে এলাকার সকলের কাছে পরিচিত। কেননা আওয়ামী পরিবার হওয়ায় ১৯৭১ সালে পাকিস্তান বাহিনীরা পেট্রোল ঢেলে আগুন জ্বালিয়ে পুড়িয়ে দিয়েছিলো তাদের বসতবাড়ি।
এ ব্যাপারে কুলিয়ারচর পৌরসভার মেয়র প্রার্থী হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকার মনোনয়ন প্রত্যাশী সাবেক ছাত্র নেতা হাবিবুল্লাহ কামাল বলেন, রাজনীতির মূল লক্ষ্য হলো মানব কল্যাণে কাজ করা। আমি সেই কাজটি করার জন্যই কুলিয়ারচর পৌরবাসীর পাশে থাকতে চাই। যদি আমার নেতা কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনের সংসদ সদস্য ও বিসিবি সভাপতি আলহাজ্ব নাজমুল হাসান পাপন, কুলিয়ারচর উপজেলা আওয়ামী লীগ প্রধান উপদেষ্ঠা ও কুলিয়ারচর আওয়ামী লীগের অভিভাবক আলহাজ্ব মো. মুছা মিয়া (সিআইপি) এবং কুলিয়ারচর উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ পৌরসভার জনগণ আমাকে যোগ্য মনে করেন তবে নৌকার মনোনয়ন অবশ্যই আমি পাবো ইনশাল্লাহ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *